টুঙ্গীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

গোপালগঞ্জ প্রতিনিধি:গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসকদের চলমান কর্মবিরতি স্থগিত করা হয়েছে। গত শনিবার কর্তব্যরত ডা. অপূর্ব বিশ্বাসের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এ প্রেক্ষিতে গত দুই দিন ওই স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা প্রধান আসামি কাজী তরিকুল ইসলামসহ অন্য আসামিদের গ্রেফতারের দাবিতে কর্মবিরতি পালন করে।

প্রধান আসামি কাজী তরিকুল গ্রেফতার না হওয়া ও নিরাপদ কর্মস্থলের দাবিতে তারা এ আন্দোলন চালিয়ে আসছিলো। বিএমএ গোপালগঞ্জ জেলা শাখা তাদের এ আন্দোলনে সমর্থন জানিয়ে আগামীকাল মঙ্গলবার সকাল ১০ টা মধ্যে প্রধান আসামিকে গ্রেফতারের আল্টিমেটাম দেয়। অন্যথায় বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়।

এর মধ্যে আজ সোমবার বিকেলে ওই ঘটনায় অভিযুক্ত প্রধান আসামি কাজী তরিকুল ইসলামকে গোপালগঞ্জ জেলা পুলিশ পাশ্ববর্তী বাগেরহাট জেলার মোল্লাহাট থেকে গ্রেফতার করে। এর আগে পুলিশ ওই ঘটনার সাথে জড়িত অপর এক আসামিকে গ্রেফতার করে।
প্রধান আসামি গ্রেফতার হওয়ায় চিকিৎসকদের ঘোষিত আন্দোলন প্রত্যাহার করে নেয়া হয়। আগামীকাল সকাল থেকে চিকিৎসকরা পূর্বের ন্যায় চিকিৎসা সেবা প্রদান করবেন।

এ ব্যাপারে বিএমএ গোপালগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক ডা. হুমায়ুন কবির-এর সাথে কথা হলে তিনি জানান, তাদের আল্টিমেটাম অনুয়ায়ী প্রধান আসামি কাজী তরিকুলসহ দুইজন গ্রেফতার হওয়ায় তাদের ঘোষিত কর্মসূচি প্রত্যাহার করে নেয়া হয়েছে।