খেলাধুলা

তামিমের দুর্দান্ত ইনিংসের পর বৃষ্টি বাধা, প্রথম টেস্ট ড্র

ক্যান্ডি টেস্টে বাংলাদেশের লিড অতিক্রম করে উল্টো ১০৭ রানের লিড দিয়ে ইনিংস ঘোষণা করেছে শ্রীলঙ্কা। তৃতীয় ও চতুর্থ দিনে দাপুটে ব্যাট করে ৬৪৮ রান সংগ্রহ করে লঙ্কানরা। স্বাগতিকদের দেওয়া লিড দারুণভাবে মোকাবিলা করে বাংলাদেশ। ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন তামিম ইকবাল। চা বিরতিতে বৃষ্টির কারণে আর ম্যাচটি এগোয়নি। ড্র দিয়ে প্রথম টেস্টের সমাপ্তি করল টাইগাররা। দ্বিতীয় ইনিংসে তামিমে অপরাজিত ৭৪ রানে ভর করে বাংলাদেশের সংগ্রহ দুই উইকেট হারিয়ে ১০০।

চতুর্থ দিন বেকার খেটেছে বাংলাদেশের বোলাররা। পুরো দিনের একটি উইকেটও শিকার করতে পারেনি তাসকিন আহমদে, মেহেদি হাসান মিরাজরা। উল্টো স্বাগতিক অধিনায়কের ডাবল সেঞ্চুরি ও ধনঞ্জয়া ডি সিলভার সেঞ্চুরিতে তিন উইকেট হারিয়ে ৫১২ রানে দিন শেষ করে লঙ্কানরা। পঞ্চম দিনে এসে উইকেটের ধরণ বদলে যায়, একের পর এক উইকেট ভাঙতে থাকেন তাসকিন, এবাদতরা। প্রথম সেশনে লঙ্কানদের সংগ্রহ ১৩৬ রান, আর টাইগারদের সংগ্রহে পাঁচ উইকেট।

এরপর ইনিংস ব্রেকে যায় স্বাগতিকরা। তবে লাঞ্চ বিরতির পর আর ব্যাটিংয়ে আসেনি তারা। ইনিংস ঘোষণা করে বাংলাদেশকে দ্বিতীয় ইনিংসের আমন্ত্রণা জানায় তারা। দ্বিতীয় ইনিংসের শুরু থেকে খুনে মেজাজে ব্যাট করতে থাকেন তামিম ইকবাল। অন্যপাশে থাকা সাইফ প্রথম ইনিংসের মতো আজও ব্যর্থ, ১ রান করেই সুরঙ্গ লাকমালের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। নিজের পরের ওভারে এসে নতুন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তকেও (০) ফেরান এই পেসার।

তৃতীয় উইকেটের জুটিতে তামিমকে সঙ্গ দিতে আসেন মুমিনুল হক। ১৭তম ওভারে সাত চার ও দুই ছয়ে ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন তামিম। অন্যপ্রান্তে থাকা মুমিনুল রক্ষণাত্মকভাবে খেলতে থাকেন। দিনের দ্বিতীয় সেশনের পর বৃষ্টি বাঁধায় আর ম্যাচ মাঠে গড়ায়নি, ফলে ড্রতেই সমাধান হয় এই ম্যাচের।

এই বিভাগের সর্বশেষ খবর

Leave a Reply

Your email address will not be published.

Back to top button