1. admin@tungiparanews.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
  2. akjoy20@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কোটালীপাড়ায় কলেজছাত্রীকে ইভটিজিং করায় ৪ বখাটের বিরুদ্ধে মামলা গোপালগঞ্জে বাক প্রতিবন্ধী জামিলকে রিক্সা দিলেন মামাস কাঠি ইউপি নির্বাচন : সম্ভাব্য প্রার্থী শেখ রোমানের পথসভা বঙ্গবন্ধুর সমাধিতে গোপালগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের নব নির্বাচিত কমিটির শ্রদ্ধা ডিডিজেএফ এর উদ্যোগে ‘হাওড় উৎসব’ অনুষ্ঠিত টুটুল চৌধুরীকে পুনরায় ইউপি চেয়ারম্যান হিসেবে দেখতে চায় ইউনিয়নবাসী গোহালায় নৌকা প্রতীক চান আওয়ামীলীগ নেতা শেখ ইকবাল গোপালগঞ্জের কোটালীপাড়ায় বিয়ে বাড়িতে হামলা : বাড়ি ঘর ভাংচুর, লুটপাট গোপালগঞ্জে ইউপি চেয়ারম্যানের প্রতিবাদ সংবাদ সম্মেলন চিড়িয়াখানা খুলতে পারে ২৫ আগস্টের মধ্যে

এরদোয়ানকে কী কথা দিয়েছেন ইমরান?

Reporter Name
  • আপডেট : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১

আফগানিস্তানে টেকসই শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার জন্য সম্ভাব্য সব রকম সহযোগিতা পাকিস্তান দেবে বলে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানকে কথা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। নিজেদের মধ্যে টেলিফোন আলাপে এরদোয়ানকে এ কথা দেন ইমরান।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। পরে একটি প্রতিবেদনে এ তথ্য জানায় অনলাইন এক্সপ্রেস ট্রিবিউন।

খবরে বলা হয়, গতকাল বৃহস্পতিবার তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের সঙ্গে কথা বলেছেন ইমরান। এ সময় দুই নেতা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। সবক্ষেত্রে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদারের ওপর গুরুত্ব দিয়ে আলোচনা করেন। আঞ্চলিক প্রেক্ষাপটে ইমরান খান আফগানিস্তানে রাজনৈতিক সমাধানের ওপর গুরুত্ব আরোপ করেছেন।

সম্প্রতি আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। ইমরান খান বলেছেন, আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠায় পূর্ণ সমর্থন দেবে পাকিস্তান। সেখানে যুক্তরাষ্ট্র ও তালেবানদের মধ্যে যে শান্তিচুক্তি হয়েছে এবং আফগানিস্তান নিয়ে যেসব সমঝোতা প্রচেষ্টা নেওয়া হয়েছে তাতে সমর্থন থাকবে পাকিস্তানের।

বিবৃতিতে আরও বলা হয়, আফগানিস্তানে বহুপক্ষীয় সমঝোতা প্রচেষ্টাকে ঐতিহাসিক এক সুযোগ হিসেবে আখ্যায়িত করেন ইমরান। এই সুযোগকে ব্যবহার করে আফগানিস্তানের নেতাদের সবাইকে এক সঙ্গে নিয়ে ব্যাপকভিত্তিক এবং বৃহত্তর রাজনৈতিক সমাধান বের করা উচিত। এক্ষেত্রে তুরস্কের ভূমিকার প্রশংসা করেন ইমরান খান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর